ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

টেস্ট থেকে বিরতির সিদ্ধান্ত পরিবর্তন করেছেন সাকিব

পুরো দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি পাওয়ায় টেস্ট ক্রিকেট থেকে বিরতির সিদ্ধান্ত পরিবর্তন করেছেন সাকিব আল হাসান। পরবর্তী সিরিজগুলোতে খেলার বিষয়ে চূড়ান্ত বোর্ডের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেবেন তিনি।


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট খেলতে চাননি সাকিব। তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছিলেন, আগামী টি-টুয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টেস্ট থেকে বিরতি চান। আইপিএলে দল না পাওয়ায় বোর্ড সভাপতির সঙ্গে আলোচনায় সাকিব জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকায় ওয়ানডের সঙ্গে টেস্টও খেলতে চান না তিনি। তবে গত ৬ মার্চ দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি চেয়ে বোর্ডের কাছে আবেদন করেন সাকিব। ততদিনে দলও চূড়ান্ত হয়ে গেছে। এর দুইদিন অপেক্ষার পর সাকিবের ছুটি মঞ্জুর করে বিসিবি।


মূলত টেস্টে অনীহা ছিল সাকিবের। যদিও সর্বশেষ চুক্তির আগে সাকিব নিজেই জানিয়েছিলেন, তিন ফরম্যাটেই নিয়মিত খেলবেন তিনি। সেই অনুযায়ী তিন ফরম্যাটের চুক্তি করা হয় সাকিবের সঙ্গে। এমন পরিস্থিতিতে টেস্ট থেকে সাকিবের বিরতি চাওয়া সমালোচনার জন্ম দেয়।


তবে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ও প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, টেস্ট থেকে বিরতি নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়িয়েছেন সাকিব। আগামী সিরিজগুলোতে অংশগ্রহণের ব্যাপারে সাকিব তার পরিকল্পনাও শীঘ্রই জানাবেন বোর্ডকে।


গণমাধ্যমকে জালাল ইউনুস বলেন, ‘আজ সাকিব আমাদের জানিয়েছে দক্ষিণ আফ্রিকা সফর পুরোটা থেকেই প্রত্যাহার করে নিতে চায়, বিশ্রাম চায়। শুধু দক্ষিণ আফ্রিকা সফর। সে সেই (টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টেস্ট না খেলার সিদ্ধান্ত) অবস্থান থেকে সরে এসেছে। সেটা আগে ছিল। এখন সেটা আর আসবে না। সে এসে আমাদের সাথে বসে তার ভবিষ্যৎ পরিকল্পনা জানাবে। সেটা তার মুখ থেকেও জানতে পারবেন।’

ads

Our Facebook Page